বাগমারায় “তরুছায়া” সংগঠনের অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রথম আলো

মিজানুর রহমান বাগমারাঃ রাজশাহী বাগমারা উপজেলা মচমইল হাইস্কুল এবং পার্শ্ববর্তী এলাকার এক ঝাঁক তরুণদের নিয়ে তৈরী একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন “তরুছায়া”।

যা ২০২০ সালে প্রতিষ্ঠা লাভের পর থেকে প্রতি ঈদে নিম্ন আয়ের মানুষদের ঈদ সামগ্রী বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং মেধা বিকাশের জন্য বিভিন্ন আয়োজন করে থাকে।

এরই ধারাবাহিকতায় গতকাল ৩০ এপ্রিল রোজ শনিবার বিকালে মচমইল স্কুল হল রুমে গণিত অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা’র আয়োজন করা হয়।

অত্যন্ত সফলভাবে বাগমারার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষ করে। “তরুছায়া”। অনুষ্ঠান শেষে সংগঠনের সভাপতি জয়নুল আবেদীন জয় বলেন, বাগমারার শিক্ষার্থীদের মেধা বিকাশের উপর্যুক্ত সুযোগ করার জন্য আমরা চেষ্টা করছি।

সাধারণ সম্পাদক খন্দকার মহিদুল ইসলাম নির্জন বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশের পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা আমাদের মাটির সবচেয়ে মেধাবী সন্তানদের সাথে তাদের যোগাযোগের উপর্যুপরি মাধ্যম এই অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা।” পরবর্তীতে এইরকম প্রোগ্রাম সফল করতে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়াও চেয়েছেন।

গণিত অলিম্পিয়াড: উচ্চ মাধ্যমিক নাম, ১. সিয়াম সৈকত, তাহেরপুর ডিগ্রি কলেজ। ২. কাব্য দাশ, নটরডেম কলেজ

মাধ্যমিক। ১.মোঃ রয়েল,মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়। ২.ইস্তিয়াক আহমেদ,মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়

নিম্ন মাধ্যমিক। ১.নাফিউর ইসলাম, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়। ২.সাকিবুল হাসান তুহিন, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন “তরুছায়া” ছাত্র সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক- নাজমুল, ক্যাশিয়ার- শাহরিয়ার জামান, প্রচার সম্পাদক-তপু, সাংগঠনিক সম্পাদক- খায়রুল, দপ্তর সম্পাদক – রুমন, উপ-দপ্তর সম্পাদক- জেমস, ক্রীড়া সম্পাদক – সাইম প্রমুখ। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে সম্মাননা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment