পুঠিয়ার শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার নতুন কমিটি ঘোষণা

সামাজিক কাজের ইতিবাচক ধারার সংগঠন শিলমাড়িয়া উন্নয়ন সংস্থা। ২০১৮ সালে গঠিত সামাজিক সংগঠনে নতুন কমিটিতে সভাপতি রাসেল আহমেদ এবং সাধারণ সম্পাদক ইব্রাহিম ইসলাম। শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার ফেইসবুক পেইজে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেছে সংগঠনটি। যার সকল সদস্য বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

একতা, বিশ্বস্ততা,স্বশিক্ষা,সততা এই চারটি মূলনীতি নিয়ে গঠিত শিলমাড়িয়া উন্নয়ন সংস্থা। এটি মূলত শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি বিভিন্ন সামাজিক সচেতনতা, অবক্ষয়, আর্থসামাজিক উন্নয়ন নিয়ে ইতিমধ্যে কাজ করে সুনাম অর্জন করেছে। তাছাড়া করোনা মহামারী পরিস্থিতি নিয়ন্ত্রণে শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার সদস্য অগ্রনী ভূমিকা পালন করেছে৷ এছাড়া বিনামূল্যে রক্তের গ্রুপিং কর্মসূচি, বিভিন্ন খেলাধুলার আয়োজন, সেমিনার সহ বিভিন্ন সামাজিক কাজ সম্পন্ন করেছে সংগঠনটি।

শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার নবনিযুক্ত সভাপতি রাসেল আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং নবনিযুক্ত সাধারণ সম্পাদক ইব্রাহিম ইসলাম, রাজশাহী প্রৌকশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাছাড়া ৫১ সদস্যের সকলেই দেশের সুনামধন্য কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। “সহ-সভাপতি” পদে দায়িত্ব পালন করবেন, সিমন্তীনি সম্পা, ফয়সাল মাহমুদ, রায়হান খান, দেলোয়ার হোসেন এবং মোসাব্বিরুল ইসলাম। “যুগ্ন সাধারণ সম্পাদক” পদে মিহির প্রাং, কুরবান আলী, আশিক রহমান, জাহিদ হাসান, আসিফ আহমেদ। “সাংগঠনিক সম্পাদক” পদে কার্যরত থাকবেন রাশেদুল ইসলাম রনি, হোসেন মোল্লা, ফিরোজ মাহমুদ, রিজু আহমেদ। “দপ্তর সম্পাদক” ইমন আলী। “প্রচার সম্পাদক” রাসেকুর ইসলাম। “অর্থ বিষয়ক সম্পাদক” হাসিবুল ইসলাম। “স্বাস্থ্য বিষয়ক সম্পাদক” সম্পা জাহান। “শিক্ষা বিষয়ক সম্পাদক” আসাদুল ইসলাম। “ধর্ম বিষয়ক সম্পাদক” পদে শামীম হোসেন৷ “পরিবেশ বিষয়ক সম্পাদক” অচিন্ত সরকার। “ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক” হানিফ উদ্দিন।

“বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক” মিঠন সাকিদার। “ক্রিয়া বিষয়ক সম্পাদক” আল-আমিন। “সমাজ সেবা বিষয়ক সম্পাদক” শুভ কুমার। “সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক” কোয়েল মাহমুদ অভি। “সহঃ সম্পাদক” পদে আছেন খাইরুল ইসলাম সজীব, তানজিদ হাসান রাফি, তালহাবিল বাঁধন, রায়হান ইসলাম, বিলাশ আহমেদ, আরিফ ইসলাম, রাব্বি আহমেদ, তনয় কুমার, রেজাউল ইসলাম, মইনুল ইসলাম, বাপ্পি রহমান, রাসেল প্রাং, রকিবুল ইসলাম রকি। এবং “সদস্য” পদে রয়েছেন আরফিন আজাদ, রতন আহমেদ, আরিফুল ইসলাম, মিলন হোসেন, সজীব কুমার, তুষার কুমার, আব্দুর রাজ্জাক, দেব মন্ডল, জাহিদ হাসান ও নাইম আহমেদ।

নবনিযুক্ত সভাপতি রাসেল আহমেদ মনে করেন, সামাজিক দায়বদ্ধতার জায়গায় থেকে আমাদের ভালো কাজের দিকে নজর দেওয়া উচিত। আমাদের এলাকায় আমরা অনেক সচেতনতা মূলক কাজ ইতিমধ্যে সম্পন্ন করেছি৷ আমাদের সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী শিক্ষার্থীদের নিয়ে গঠিত শিলমাড়িয়া উন্নয়ন সংস্থা। মূলত শিক্ষার্থীদের ভালো কাজে উদ্বুদ্ধ, সামাজিক কাজের গুরুত্ব সবার মাঝে ছড়িয়ে দেওয়া৷ সামাজিক কাজের মধ্যে দিয়ে দেশের কল্যাণে নিজেকে গড়ে তোলা। এগুলো লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। তাছাড়া আমি মনে করি আমাদের সংগঠন শতভাগ মাদক মুক্ত একটি সংগঠন। এবং আমরা শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার কার্যক্রমের মধ্যে দিয়ে সবাইকে ভালো কাজে উদ্বুদ্ধ করতে পারবো।

সাধারণ সম্পাদক ইব্রাহিম ইসলাম বলেন, আমাদের উচিৎ যার যার জায়গা থেকে সমাজের জন্য ভালো কিছু করা। সমাজের জন্য ভালো কিছু করতে পারলে নিজের মনকে সন্তুষ্ট করা যায় এবং তা ছাত্রজীবন থেকে আমাদের অনুশীলন করা উচিত। আমরা চাই আমাদের সংগঠনের মধ্যে দিয়ে একটি ইতিবাচক পরিবর্তন আসুক আমাদের সমাজের। আমরা সবসময়ই নতুন প্রজন্মকে ভালো কাজে উদ্বুদ্ধ করতে চাই, সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *