রাজশাহীর দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রথম আলো

মিজানুর রহমান, স্টাফ রিপোর্টারঃ বিডি নিউজ২৩/BD News23: রাজশাহীর দুর্গাপুরে উপজেলা পুষ্টি কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“সঠিক পুষ্টিতে সুস্থ জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৫ এপ্রিল (সোমবার) উপজেলা হলরুমে সকাল ১০ টার সময় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানার সভাপতিত্বে ও
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও ) ডাঃ মাহবুবা খাতুনের
সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, (আরএমও) ডাঃ মেহেদী হাসান,

উপজেলা সমাজসেবা কর্মকর্তা এ.এন. এম রাকিবুল ইউসুফ, ফ্যামিলি প্লানিং কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।
সভায় বক্তারা খাবারের পুষ্টির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

পুষ্টি হল মানুষের শরীরের মৌলিক প্রয়োজনীয়তা। স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য এই পুষ্টি অত্যন্ত প্রয়োজনীয়। জীবনের শুরু থেকেই সুস্থ ভাবে বেঁচে থাকার জন্য ভারসাম্যপূর্ণ ডায়েটের খুব প্রয়োজন। শারীরিক বৃদ্ধি থেকে শুরু করে মানসিক বিকাশের জন্য অপরিহার্য হল এই পুষ্টি। সমাজে পুষ্টি সম্পর্কিত সচেতনা গড়ে তোলা। মানুষ যাতে তার শরীরে প্রয়োজনীয় পুষ্টির চাহিদা সম্পূর্ণ করতে পারে সেই সম্পর্কে অবগত করাই হল এই সপ্তাহ পালনের মূল লক্ষ্য।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment