ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণে স্বামী স্ত্রীর মৃত্যু, মেয়ের অবস্থা আশঙ্কাজনক

Prothom alo news

বিডি নিউজ২৩/BD News23: গত ২০ই এপ্রিল রাজধানী ঢাকায় ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরিত হয়ে আশঙ্কাজনক অবস্থায় স্বামী-স্ত্রী দুজনে ভর্তি হয়েছিলেন মেডিকেলে। আজ তারা মারা গেছেন। সোমবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় দুই ঘণ্টার ব্যবধানে মারা যান তারা। নিহতরা হলেন- আব্দুল করিম (৩০) ও মোছা. খাদিজা আক্তার (২৫)। এই ঘটনায় তাদের দুই বছরের মেয়ে ফাতেমার অবস্থা আশঙ্কাজনক।

এর আগে ২০ই এপ্রিল রাত রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়া এলাকার একটি বাসায় হঠাৎ বিস্ফোরণ হয়। এতে দগ্ধ হন ওই তিনজন। তাদের পরিবার দাবি করছেন, এই বিস্ফোরণ ফ্রিজের কম্প্রেসার থেকে হয়েছে। তবে পুলিশ ও তিতাস গ্যাস জানিয়েছে, ফ্রিজের কম্প্রেসার নয় রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. আইয়ুব হোসেন বলেন, চিকিৎসাধীন অবস্থায় স্ত্রী রাত চারটা ও স্বামী ভোর ছয়টার দিকে মারা যান।

আব্দুল করিমের শরীরে ৫৪ শতাংশ দগ্ধ হয়েছিলো। আর তার স্ত্রী খাদিজা আক্তার দগ্ধ হয়েছিলেন ৯৫ শতাংশ। আর তাদের মেয়ের শরীর ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে।

নিহতের ভাই কামাল হোসেন বলেন, আমার ভাইয়ের একটি মুদির দোকান রয়েছে। তাদের বাসায় ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণ হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ(পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি জানানো হয়েছে সংশ্লিষ্ট থানাকে।

ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণে থেকে বাঁচতে, হলে অনেকেই বলছেন স্ট্যাবিলাইজার এবং উন্নত মানের কম্পিউটার ব্যবহার করার জন্য।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment