অবৈধ পুকুর খনন বন্ধ না হওয়ায় বেপরোয়া ট্রাক্টর চাপায় নিহত ১

প্রথম আলো

বিডি নিউজ২৩/BD News23: রাজশাহীর পুঠিয়ায় অবৈধ্য পুকুর খননের মাটি টানার সময় ইঞ্জিন চালিত ট্রাকটরের চাপায় এক ব্যক্তি নিহত হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া দোয়েল ইটের ভাটায় এই দূর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়ায় বাজারের সাথে হারুনুর রশিদ নয়নের মালিকানাধীন দোয়েল ইটভাটা অবস্থিত। সেই ভাটায় দিয়ারপাড়া মাঠে থেকে অবৈধ্য পুকুর খননের স্থান থেকে আনা মাটি পালার উপরে নামানোর আগে সিরাজুল ইসলাম (৩৫) ট্রাকটরে উঠার সময় চাকার নিচে পড়ে গুরুত্বর আহত হয়।

এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু বরণ করেন। সে সময় রহস্যজনক ভাবে তার লাশ বাড়িতে নিয়ে গিয়ে তারাতারি করে মাটি দেওয়ার প্রস্তুতি চলছিলো।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোঃ সোহরাওয়ার্দী হোসেন জানান, খবর পেয়ে থানার পুলিশ ফোর্সকে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য যে, পুঠিয়া উপজেলায় অবৈধভাবে ব্যাপক রকম পুকুর করার হিড়িক পড়ে ছিল। সে সময় অনেকে পুকুর খননের গাড়ির দ্বারা দারুণরকম আহতও হয়েছিলেন। উপজেলার বিভিন্ন জায়গায় পুকুর খননের প্রতিবাদে পেপার পত্রিকা ও টেলিভিশনে খবর প্রকাশের পরেও কোনো এক অজ্ঞাত কারণে পুকুর খনন বন্ধ হয়নি। যতটুকু দিনের বেলা বন্ধ দেখানো হয়েছে তার চেয়ে কয়েকগুণ বেশি রাতের বেলা পুকুর কেটে সাবাড় করে দেয়া হয়েছে।

পুকুর খননের প্রতিবাদে বিভিন্ন সময় বিভিন্ন এলাকার ব্যক্তিরা মানববন্ধন করলেও, পুকুর খনন কোনো ক্রমেই যেন বন্ধ করা যায়নি। যার ফলশ্রুতিতে আজ প্রাণ দিতে হলো একজনের। এখন এলাকাবাসীর প্রশ্ন, এই মৃত্যুর দায় নেবে কে?

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment