রাজশাহীর পুঠিয়ায় ট্রাক্টর চাপায় গুরুতর আহত ছাত্র, বিচারের দাবীতে মানববন্ধন

বিডি নিউজ২৩|BD News23: রাজশাহীর পুঠিয়ায় অবৈধ পুকুর খননের মাটি টানার ট্রাক্টরের চাপায় এক স্কুল ছাত্র গুরুত্বর আহত হওয়ার ঘটনায়, বিচারের দাবী ও রাতের আধারে অবৈধ্যভাবে পুকুর খননের প্রতিবাদে এবং আইনগত ব্যবস্থা নেওয়ার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

 

আজ বৃহস্পতিবার (৩১শে মার্চ) দুপুরে পুঠিয়া উপজেলা পরিষদের সমনে ঢাকা-রাজশাহী মহাসড়কে উপজেলার বারোপাখিয়া, সৈয়দপুর এবং মধুখালী এলাকার গ্রামবাসীরা এই মনববন্ধন করেন।

 

এ সময় সিরাজ টাইগার, আব্দুর রহমান, শহিদ মোল্লা, রুবেল মোল্লা, বাবলু মোল্লা, ইউসুব মোল্লা, নাইম হোসেন, জীবন আলী সহ অনেকে উপস্থিত ছিলেন।

 

এদিকে পুকুর খনন কারীদের বিরুদ্ধে এলাকাবাসীর সোচ্চার হয়ে এর আগেও রাজশাহীর বিভিন্ন এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছিলেন সাধারণ মানুষেরা। পেপার-পত্রিকা টেলিভিশনের খবর প্রচার এর পরেও অজ্ঞাত কারণে পুকুর খনন যেন কোনোভাবেই বন্ধ করা যাচ্ছে না।

 

মানবন্ধনে শিক্ষার্থী ও এলাকাবাসী এ ঘটনার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবী জানান। সেই সাথে অবৈধ ভাবে পুকুর খনন বন্ধের দাবীও জানান তারা। এছাড়াও পুকুর খননের ফলে রাজশাহীর বিভিন্ন এলাকায় নবনির্মিত রাস্তা গুলোর উপর মাটি পড়ে তা নষ্টের পথে। প্রতিনিয়ত এভাবে রাস্তার উপর মাটি পড়তে থাকলে আগামী বর্ষার মৌসুমে হয়তো রাস্তাগুলো আবারো ভেঙ্গে যাবে আর ভোগান্তি পোহাতে হবে সাধারণ মানুষদের এমনটাও মনে করছেন মানববন্ধনকারীরা।

 

উল্লেখ্য, শুক্রবার রাতে রাজশাহীর পুঠিয়া উপজেলার বারোপাখিয়া কালীবাড়ী বিলে রাতের আধারে ফসলী জমিতে ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করেছে। সেই মাটি নিয়ে যাওয়ার পথে ট্রাক্টরের চাপায় সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র মাসুম রানা আহত হয়। সে সময় স্থানীয়রা তাকে পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সে সময় কর্তব্যরত চিকিৎসক আহতের অবস্থা গুরুত্বর হওরার কারণে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

 

পরিবারের লোকজন জানান, মাসুম রানার একটি অন্ডকোষ একটি থেঁতলে বেরিয়ে গেছে আর বাম পা ভেঙ্গে গেছে। তার পিতা মাহাবুর রহমান তিনি একজন প্রতিবন্ধি। তাদের থাকার জায়গা নাই। থাকেন অন্যের আশ্রয়ে। ষষ্ঠ শ্রেণীর ছাত্র মাসুম রানার এমন গুরুতর আহত হওয়ায় পিতা-মাতা পাগল প্রায়। প্রতিবন্ধিতা ছোট্ট মাসুম রানা সহায়তায় চলাচল করতেন। প্রতিবন্ধী পিতার এখন চলাচলের পথও প্রায় বন্ধের মুখে। মানববন্ধনে এলাকাবাসীরা দাবি করেন মাসুম রানা সকল চিকিৎসার ব্যয় ভার বহন করার জন্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *