স্কুল-কলেজ খুলে দেয়ায় যেনো ঈদের আনন্দ খুশি শিক্ষক-অভিভাবকরা

BD NEWS23 বিডি নিউজ২৩ঃ স্কুল-কলেজে উৎসবের আমেজ দেড় বছর পর শিক্ষার্থীদের উচ্ছ্বসিত পদচারণা। করোনা মহামারীর কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয় শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়া প্রায় দু’বছর পর আজ খুলেছে স্কুল।

এর আগে গত কয়েকদিন আগে সরকারের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী ঘোষণা দিয়েছিলেন আজ (১২ই সেপ্টেম্বর) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যাপারে।

রাজধানী ঢাকার পাশাপাশি সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে তো একই রকম। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ায় যেন ঈদের আনন্দ নেমে এসেছে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে। অনেকদিন পর স্কুলে আসতে পারে বাচ্চা-কাচ্চারা অনেক খুশি এবং অভিভাবকরা খুবই আনন্দিত এবং সরকারকে এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছেন অনেক অভিভাবকরা।

এদিকে সকাল থেকে প্রাথমিক মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়। রাজধানী ঢাকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে দেখা গেছে শিক্ষার্থীদের কে শিক্ষকরা ফুল আর হ্যান্ড স্যানিটাইজার হাতে ধরিয়ে দিয়ে গ্রহণ করে নিচ্ছেন শ্রেণিকক্ষে। এর আগে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশের পূর্বে তাদের শরীরের তাপমাত্রা নেতা নেয়া হচ্ছে।

দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দেখা যায়, বই-খাতা হাতে নিয়ে সকাল-সকাল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত ছাত্রছাত্রীরা। দেড় বছর পর ছাত্রছাত্রীরা পুরনো বন্ধুদের কে কাছে পেয়ে খুব বেশি উচ্ছ্বসিত তারা।

এমন দৃশ্য মনে হয় করোনাভাইরাস জমা করে রেখেছিলেন বিশ্ববাসীকে দেখিয়ে দেয়ার জন্য। ভয় কে দূরে ঠেলে সাহসের সাথে এগিয়ে যেতে চায় সকল ছাত্র ছাত্রীরা সাথে সঙ্গ দিতে চায় শিক্ষকরা ভালোবাসায় উচ্চসিত বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে।

তবে করোনাভাইরাস এর এই মহামারী কালীন সময়ে করোনাভাইরাস এর তাণ্ডবলীলা যদি বেড়ে যায় তাহলে আবার হয়তো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হতে পারে এমনটাই ইঙ্গিত আসছে শিক্ষামন্ত্রী পক্ষ থেকে। সবকিছু ঠিকঠাক থাকলে হয়তো আর শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ হবে না এমনটাই আশা করছেন সরকারের পক্ষ থেকে তবে সবাইকে খুব বেশি সচেতন হয়ে নিরাপদে চলাচল করতে হবে।

বিডি নিউজ২৩ এর পক্ষ থেকে করোনা সাবধানতাঃ এই ভাইরাস থেকে একটু রক্ষা পেতে চাইলে অবশ্যই জনসমাগম এড়িয়ে চলতে হবে। মুখে মাস্ক ভালোভাবে ব্যবহার করার কোনো বিকল্প পথ নেই। নিজে সতর্ক থাকতে হবে অন্যকেও সতর্ক ভাবে রাখতে হবে। যতোটুকু সম্ভব হয় বাহিরে যাওয়া একদম কমিয়ে দিতে হবে। বাহিরে না গেলেই সবচেয়ে ভালো। পাশাপাশি যত দ্রুত সম্ভব করোনা ভাইরাসের টিকা গ্রহণ করুন। BD NEWS23 বিডি নিউজ২৩.

স্কুল-কলেজ খুলে দেয়ায় যেনো ঈদের আনন্দ খুশি শিক্ষক-অভিভাবকরা
স্কুল-কলেজ খুলে দেয়ায় যেনো ঈদের আনন্দ খুশি শিক্ষক-অভিভাবকরা
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *