২৯ হাজার টাকার খাসির চামড়ার দাম ১০, ৩ লাখ টাকার গরুর ৪শ টাকা!

৩ লাখ টাকার গরু কালো মানিকের চামড়া বিক্রি হয়েছে মাত্র সাড়ে ৪শ টাকায়। ২৯ হাজার টাকার খাসির চামড়ার দাম ১০ টাকা…More

BD NEWS23 বিডি নিউজ২৩ঃ ময়মনসিংহের গৌরীপুরে চামড়ার বাজারমূল্যে ধস নামে। ৩ লাখ টাকার গরু কালোমানিকের চামড়া বিক্রি হয়েছে মাত্র সাড়ে ৪শ টাকা। ২৯ হাজার টাকা মূল্যের খাসি যার নাম রাজমনি তার চামড়া বিক্রি হয়েছে ১০ টাকায়। অন্যান্য খাসির চামড়া কেউ কিনতেও রাজি হয়নি। এমন পরিস্থিতি দেখা যায় চামড়া বাজারে।

উত্তর বাজারের আবুল কাসেম জানান, কালো মানিককে কেনা হয়েছিল ৩ লাখ ২৮ হাজার টাকায়। সেই কালোমানিকের চামড়া বিক্রি হয়েছে ৪শ ৫০ টাকায়। একই বাজারে চামড়া নিয়ে এসেছেন কলতাপাড়ার সাহাব উদ্দিন। তিনি জানান, কুরবানি দেওয়া ষাঁড়ের নাম ছিল ‘রাজা-বাদশা’। এর চামড়ায় প্রতিদিন যত্ন করার জন্য তেল মালিশ, শ্যাম্পু দিয়ে গোসল করাতো। কিনেছিলাম ২ লাখ ১৬ হাজার টাকায়। চামড়া বিক্রি করলাম ৪শ টাকা।

শ্যামগঞ্জ থেকে আসা রঘুনাথ জানান, ২৯ হাজার টাকা মূল্যের রাজমনি (খাসি) এর চামড়া কিনেছি ১০ টাকায়। বিক্রেতা মুনতাসির রহমান জুয়েল জানান, এতো শখের খাসি নাম রাখলাম রাজমনি। ডাক দিলেই উড়াল দিয়ে কাছে আসতো। আর সেই খাসির চামড়া ১০ টাকা। রিকশা ভাড়া দিলাম ৪০ টাকা।

বাহির থেকে ক্রেতা (মহাজন) না আসায় চামড়ার দামেও ধস নেমেছে। স্থানীয় ব্যবসায়ী মো. লাল মিয়া জানান, প্রতিটি চামড়া কিনলাম ২৫০টাকায়। এখন বেচলাম ২শ টাকায়। খাজনা দিলাম ১০ টাকা, রিকশা ভাড়া ৩শ। ২১টি চামড়া কিনে লোকসান গুনতে হয়েছে ১ হাজার ৬শ টাকা।

বিডি নিউজ২৩ এর পক্ষ থেকে করোনা সাবধানতাঃ এই ভাইরাস থেকে একটু রক্ষা পেতে চাইলে অবশ্যই জনসমাগম এড়িয়ে চলতে হবে। মুখে মাস্ক ভালোভাবে ব্যবহার করার কোনো বিকল্প পথ নেই। নিজে সতর্ক থাকতে হবে অন্যকেও সতর্ক ভাবে রাখতে হবে। যতোটুকু সম্ভব হয় বাহিরে যাওয়া একদম কমিয়ে দিতে হবে। বাহিরে না গেলেই সবচেয়ে ভালো। BD NEWS23 বিডি নিউজ২৩

২৯ হাজার টাকার খাসির চামড়ার দাম ১০, ৩ লাখ টাকার গরুর ৪শ টাকা!
২৯ হাজার টাকার খাসির চামড়ার দাম ১০, ৩ লাখ টাকার গরুর ৪শ টাকা!
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *