রাজশাহীতে মফস্বলের মানুষদের সাথে নিয়ে অগ্রযাত্রা’র ৮ম বর্ষপূর্তি উদযাপন

রিপোর্টঃ মনিরুল ইসলাম: ২০১৩ সালের ১৫ জুলাই যাত্রা শুরু করে অনুসন্ধানমূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা। ঢাকা থেকে সপ্তাহান্তে নিয়মিত প্রকাশিত এ পত্রিকাটি সাহসী সাংবাদিকতার মাধ্যমে অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে৷ বিশেষ করে ২০২০ সালে অগ্রযাত্রা’র অনুসন্ধানী সাংবাদিকদের নিয়ে বিশেষ অনুসন্ধানী শাখা অগ্রযাত্রা এন্টি ক্রাইম ইউনিট গঠিত হবার পর এক বছরে টানা ৪২ টি সফল অপারেশন সম্পন্ন করে দেশের অপরাধীদের চরম আতঙ্কে পরিনত হয়েছে অগ্রযাত্রা।

অগ্রযাত্রা’র তৎপরতায় অবৈধ অস্ত্র উদ্ধার, বিভিন্ন প্রতারক চক্র আটক, ভুয়া সাংবাদিকচক্র আটক, বিট কয়েন চক্র আটক, মাদক কারবারী আটক, ভুয়া সিআইডি আটক, রাষ্ট্রবিরোধী সাইবার সন্ত্রাসী আটকসহ আরো নানান অপরাধীচক্র আটক হয়েছে। নিখুত অনুসন্ধান, সাহসীকতা, দক্ষতা ও সততার মিশেলে ভিন্নধর্মী সাংবাদিকতার মাধ্যমে দেশ, সমাজ, ও জনতার স্বার্থে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে অগ্রযাত্রা’র সংবাদকর্মীরা।

১৫ জুলাই অগ্রযাত্রা’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় কেক কেটে ও মাস্ক বিতরণের মাধ্যমে সল্প পরিসরে পত্রিকাটির ৮ম বর্ষপূর্তি উদযাপন করা হয়৷

দুরন্ত, দূর্বার,সাহসী অভিযাত্রা’র ৮ম বর্ষপূর্তি এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় মফস্বলের মানুষজনদের মাঝে করোনা সচেতনতায় মাস্ক বিতরণ ও কেক কেটে ৮ম বর্ষপূর্তি উদযাপন করেন অগ্রযাত্রা’র সহ- সম্পাদক মোস্তাফিজুর রহমান জীবন। তিনি বলেন- মফস্বলের মানুষদের খবর সবসময় আড়ালেই থেকে যায়, অগ্রযাত্রা সর্বদা আড়ালের খবর গুলো সামনে নিয়ে আসে। মফস্বলের মানুষদের অন্যতম ভরসা হতে চায় অগ্রযাত্রা। তারই প্রেক্ষিতে অগ্রযাত্রা’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী মফস্বলের মানুষদের সাথে নিয়েই উদযাপন করলাম।

এসময় অগ্রযাত্রা’র বর্ষপূর্তি উদযাপনে উপস্থিত সবাই অগ্রযাত্রা’র সাফল্য কামনা করেন। এছাড়া সকালে করোনা মহামারী থেকে সকলকে সচেতন করার উদ্দেশ্যে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

রাজশাহীতে মফস্বলের মানুষদের সাথে নিয়ে অগ্রযাত্রা'র ৮ম বর্ষপূর্তি উদযাপন
রাজশাহীতে মফস্বলের মানুষদের সাথে নিয়ে অগ্রযাত্রা’র ৮ম বর্ষপূর্তি উদযাপন
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *