ঢাবি শিক্ষকের বিরুদ্ধে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাতের অভিযোগ

BD NEWS23 বিডি নিউজ২৩ঃ মদ ও দুধ-সম্পর্কিত বহুল প্রচলিত একটি কৌতুক ফেসবুকে শেয়ার করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনেছেন বাংলাদেশ হিন্দু যুব পরিষদের এক নেতা।

গত শনিবার পরিষদের সাধারণ সম্পাদক, অমিত ভৌমিক রাজধানী ঢাকার শাহবাগ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন হাফিজুর রহমান কার্জন এর বিরুদ্ধে। তবে পুলিশ বিষয়টি সাধারণ ডায়েরি হিসেবে থানায় নথি অন্তর্ভুক্ত করেছেন এবং অধিকতর যাচাই-বাছাইয়ের জন্য বিষয়টি ডিবির সাইবার ক্রাইম ইউনিট এ পাঠিয়েছেন।

এদিকে অভিযোগপত্রে অভিযোগকারী অমিত ভৌমিক উল্লেখ করেছেন যে, হিন্দু ধর্মের ভগবানকে হাফিজুর রহমান কার্জন হেই প্রতিপন্ন করেছেন। কোটি কোটি সনাতন ধর্মাবলম্বীদেরকে ব্যাপকভাবে হেয় প্রতিপন্ন করেছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করার মানসেই হাফিজুর রহমান কার্জন ধর্মীয় অনুভূতিতে আঘাতমূলক কুরুচিপূর্ণ এ পোস্ট করেছেন। হিন্দু ধর্মালম্বী এবং হিন্দু ধর্মকে ছোট করা হয়েছিল হাফিজুর রহমান কাজল এর উদ্দেশ্য।

এদিকে বিষয়টি এমনভাবে জড়িয়ে যাবার সময় অধ্যাপক হাফিজুর রহমান কার্জন এই বিষয় নিয়ে দুঃখ প্রকাশও করেছেন।

বিডি নিউজ২৩ এর পক্ষ থেকে করোনা সাবধানতাঃ এই ভাইরাস থেকে একটু রক্ষা পেতে চাইলে অবশ্যই জনসমাগম এড়িয়ে চলতে হবে। মুখে মাস্ক ভালোভাবে ব্যবহার করার কোনো বিকল্প পথ নেই। নিজে সতর্ক থাকতে হবে অন্যকেও সতর্ক ভাবে রাখতে হবে। যতোটুকু সম্ভব হয় বাহিরে যাওয়া একদম কমিয়ে দিতে হবে। বাহিরে না গেলেই সবচেয়ে ভালো। BD NEWS23 বিডি নিউজ২৩

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাতের অভিযোগ
ঢাবি শিক্ষকের বিরুদ্ধে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাতের অভিযোগ
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *