ছবি দুইটার মানুষ একজনই, নাম জাবেদ বাড়ি চট্টগ্রাম জেলায়

BD NEWS23 বিডি নিউজ২৩ঃ ছবি দুইটার মানুষ একজনই। নাম জাবেদ, চট্টগ্রাম জেলার দক্ষিণ হালিশহরের সিমেন্ট ক্রসিং এলাকার বড়বাড়ীর বাসিন্দা ছিলেন তিনি।

পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত ছিলেন দীর্ঘদিন এবং চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে চিকিৎসারত অবস্থায় গতকাল রাত ১.৩০ মিনিটে ইন্তেকাল করেন, উনার একটি কন্যা শিশু সন্তান রয়েছে।

মরহুম জাবেদের পক্ষ থেকে তার রুহের আত্মার মাগফেরাত এর জন্য দোয়া চাওয়া হয়েছে।

কিছু কথা:

পৃথিবীতে মানুষকে সৃষ্টি করা হয়েছে ভালো মন্দের বিচার করে সৃষ্টিকর্তার আনুগত্য করার জন্য। প্রতিটি মানুষকে সৃষ্টিকর্তা তার এবাদত করার জন্য সৃষ্টি করেছেন। মানুষের জীবন ক্ষণিকের জন্য কে কখন কোথায় কিভাবে মারা যাবে এই বিষয়টা আজ পর্যন্ত কোন বিজ্ঞানী বা ডাক্তার আবিষ্কার করতে পারেননি।

মানুষের জীবন কোথায় গিয়ে থেমে যাবে তা আর কেউ বলতে। ছবি দুটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে অনেকেই ছবিটি পোস্ট করে লিখছেন, এই দুটি ছবি থেকে আমরা কি শিক্ষা গ্রহণ করতে পারিনা?

আবার অনেকেই লিখছেন, মানুষের জীবন খুবই ছোট তাই প্রতিটি মানুষের উচিত এই ছবি দেখে অন্তত শিক্ষা নিয়ে ভালো কাজ করা আর মন্দ কাজ ছেড়ে দেওয়া।

আবার অনেকেই তার ভাষায় লিখছেন, জীবনে অনেকেই নানান রকম অন্যায় করে প্রচুর টাকা কামিয়েছেন এই টাকাগুলো রেখে গেলে আপনার কি লাভ? এত ঘুষ এত দুর্নীতি এসব করে মানুষের জীবনে সর্বনাশ ডেকে আনা ছাড়া আর কিছুই না এমনটাও অনেকে লিখছেন।

সত্যি কথা বলতে প্রতিটি মানুষকে অবশ্যই মারা যেতে হবে তাই প্রতিটি মানুষের উচিত সৃষ্টিকর্তা মহান রাব্বুল আলামিনের আনুগত্য স্বীকার করে তার এবাদত করা। যদি কোন ব্যক্তি তার সৃষ্টিকর্তাকে সন্তুষ্ট করে মারা না যান তাহলে তার জন্য পরকালের জীবনে ব্যাপক রকম পেরেশানি রয়েছে। ছোট্ট এই জীবনে আমাদের সকলের উচিত সকল ভাল কাজগুলো করা আর ভালো কাজের সাপোর্ট করা। যত ধরনের মন্দ কাজ রয়েছে সেগুলো পরিহার করা আর মন্দ কাজ কে অবশ্যই সাপোর্ট না করা।

আমরা সকলেই জানি পুরো পৃথিবী কে করোনাভাইরাস নামক একটি ভাইরাস বিপর্যস্ত করে ফেলেছে। ও ভাবি কে করেছে আরো অভাবী দুঃখীকে করেছে আর দুঃখী। আপনি কি জানেন এই করোনাভাইরাস এর সারা দুনিয়ায় যত টুকু রয়েছে তার ওজনের পরিমাণ মাত্র সাড়ে তিন গ্রাম। একটু লক্ষ্য করলেই বোঝা যাবে মাত্র সাড়ে তিন গ্রাম করোনাভাইরাস পুরো পৃথিবী কে হস্ত নস্ত করে ছেড়েছে।

অনেকেই বিশ্বাস করেন না পৃথিবীতে করোনাভাইরাস নামের কোন বস্তু আছে। কিন্তু চরম সত্য এবং বাস্তব একটি কথা হচ্ছে পৃথিবীতে করোনাভাইরাস নামের একটি দুর্গতি আছে এবং তা মানুষের শরীরে প্রবেশ করে তাকে ব্যাপক রকম ধরে ফেলে দিচ্ছে। পৃথিবীতে বহু মানুষ এই করোনা ভাইরাসের তাণ্ডবে মারাও গেছে। অনেকেই মেডিকেলের বিছানায় মৃত্যুর প্রহর গুনছেন কেউবা আবার সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে করোনাভাইরাস থেকে ফিরে এসেছেন।

আমাদের শরীরের প্রতিটি রোগই সমস্যা। তাই যতদিন বেঁচে থাকবেন সুস্থ্য থাকার চেষ্টা করবেন পাশাপাশি করোনাভাইরাস থেকে বাঁচার জন্য অবশ্যই মাস্ক ব্যবহার না করে কোথাও যাবেন না অবশ্যই মুখে মাছ এবং চোখে চশমা করার চেষ্টা করবেন। (ছবি ও তথ্য উপাত্ত ইন্টারনেট থেকে সংগ্রহীত)

বিডি নিউজ২৩ এর পক্ষ থেকে করোনা সাবধানতাঃ এই ভাইরাস থেকে একটু রক্ষা পেতে চাইলে অবশ্যই জনসমাগম এড়িয়ে চলতে হবে। মুখে মাস্ক ভালোভাবে ব্যবহার করার কোনো বিকল্প পথ নেই। নিজে সতর্ক থাকতে হবে অন্যকেও সতর্ক ভাবে রাখতে হবে। যতোটুকু সম্ভব হয় বাহিরে যাওয়া একদম কমিয়ে দিতে হবে। বাহিরে না গেলেই সবচেয়ে ভালো। BD NEWS23 বিডি নিউজ২৩ #মোহাম্মদ ইমাম হোসাইন

ছবি দুইটার মানুষ একজনই, নাম জাবেদ বাড়ি চট্টগ্রাম জেলায়
ছবি দুইটার মানুষ একজনই, নাম জাবেদ বাড়ি চট্টগ্রাম জেলায়
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *