ওরা কেউ ভন্ড নয় ওরা আমাদের সন্তান, আমাদেরই ভাই: সৈয়দ কাইয়ুম আল হোসাইনী

BD NEWS23 বিডি নিউজ২৩ঃ ওরা কেউ ভন্ড নয় ওরা আমাদের সন্তান আমাদেরই ভাই। ভন্ডরা কখনো নামায পড়ে না রোজা করে না। এদেরকে ভন্ড বললে হয়তো সৃষ্টিকর্তা কখনোই মাপ করবে না। যারা ইসলাম ধর্মের পক্ষে বিভিন্ন ভাবে কাজ করে যান তাদেরকে ভন্ড বলা যায়না। সবাইকে মিলেমিশে থাকার আহ্বানও জানিয়েছেন তিনি। সৈয়দ আব্দুল কাইয়ুম আল হোসাইনী তিনি তার ফেসবুকে এমনই একটি পোস্ট করেছেন।

সৈয়দ কাইয়ুম আল হোসাইনী তার ফেসবুক ওয়ালে থেকে তার সেই পোষ্টটি হুবহু আপনাদের সামনে তুলে ধরা হলো যা ছিল নিম্নরূপ:-

ওরা কেউ ভণ্ড নয়। ওরা আমাদের সন্তান, আমাদের ছোট ভাই! ওরা ওয়াজের মঞ্চে নেচে জিকির করে, ছেমা’ গায়! ওয়াজের মঞ্চে এ ধরনের জিকির না করাটাই উত্তম। কারণ, তাতে ওয়াজের মূল উদ্দেশ্য ক্ষতিগ্রস্ত হয় এবং জনগণ বিভ্রান্ত হয়। এগুলো পরিহার করা অতিজরুরী।

তবে ওরা কেউ ভণ্ড নয়! কারণ, ওরা মদ-গাঁজা খায়না। ওরা প্রকাশ্যভাবে শরীয়তবিরোধী কোন কাজে জড়িত নয়। যদি আলোচনার ক্ষেত্রে শব্দচয়নে তাদের অনেক ভুল হয় বা হতে পারে। যা আমাদেরও হয় এবং আরো বড় বড় আলেমদেরও হয়ে থাকে। এগুলো সংশোধন করার জন্যে তাদেরকে আমাদের কাছাকাছি রাখতে হবে।

ওরা কখনোই নারী-পুরুষ একত্রিত হয়ে নাচানাচি করেনা বা কাউকে এ বিষয়ে আগ্রহীও করেনা ! তারা কাউকে কখনোই নামাজ-রোজাসহ ইসলামী শরীয়ত পরিপন্থী কোন কাজের কথা কাউকে বলেনা। নিজেরা কতটুকু আ’মল করে, তার বিচার করার দায়দায়িত্ব আমার নয়। কারণ, আমি নিজেও সবসময় সব আ’মল ঠিকভাবে করতে পারিনা।
জিকিরের ক্ষেত্রে তাদের অসাবধানতার কারণে মহান আল্লাহ পাকের পবিত্র নামের যে ধরনের ভুল উচ্চারণ হয়, তা সংশোধন করে শরীয়ত মাফিক জিকিরের আদব রক্ষা করা তাদের জন্যে ফরজ।

শুধু জিকিরের ভুল উচ্চারণ ও মাহফিলে ছেমা’ গাওয়ার কারণে তাদেরকে ভণ্ড বলা অযৌক্তিক ও অনৈতিক। কারণ, এ ধরনের জিকির আমরা বাংলাদেশের সব দরবারে ১৯৭৭/৮৭ সাল থেকেই দেখে আসছি। ভুল সংশোধন হোক, জয় হোক সুন্নীয়াতের। বন্ধ হোক ওয়াজের মাঠে দখলের হিংসাত্মক ফতোয়াবাজি। যতো পারেন, দুনিয়ার সব ফতোয়া শুধু আমাকে দিন।সবাইকে আন্তরিক ধন্যবাদ।

বিডি নিউজ২৩ এর পক্ষ থেকে করোনা সাবধানতাঃ এই ভাইরাস থেকে একটু রক্ষা পেতে চাইলে অবশ্যই জনসমাগম এড়িয়ে চলতে হবে। মুখে মাস্ক ভালোভাবে ব্যবহার করার কোনো বিকল্প পথ নেই। নিজে সতর্ক থাকতে হবে অন্যকেও সতর্ক ভাবে রাখতে হবে। যতোটুকু সম্ভব হয় বাহিরে যাওয়া একদম কমিয়ে দিতে হবে। বাহিরে না গেলেই সবচেয়ে ভালো। BD NEWS23 বিডি নিউজ২৩

ওরা কেউ ভন্ড নয় ওরা আমাদের সন্তান, আমাদেরই ভাই: সৈয়দ কাইয়ুম আল হোসাইনী
ওরা কেউ ভন্ড নয় ওরা আমাদের সন্তান, আমাদেরই ভাই: সৈয়দ কাইয়ুম আল হোসাইনী
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *