যুগান্তর

মোহাম্মদ ইমাম হোসাইন, বিডিনিউজ২৩ঃ হাড় কাঁপানো শীতের মধ্যে মানুষ যখন ঘরে বন্দি হওয়ার চেষ্টা করছেন সন্ধ্যার আগ মুহূর্তে ঠিক সেই হাড় কাঁপানো শীতের মধ্যে বরিশাল নগরীর নাজির মহল্লা একটি বাড়িতে বিয়ে দেখার জন্য উৎসুক জনতার দারুণরকম ভিড় জমেছে। বিয়ে হচ্ছে জমজ দুই বোনের সাথে জমজ দুই ভাইয়ের। এমন বিয়ে না দেখলে জীবনে যদি কিছু মিস হয়ে যায় সেজন্যই এই হাড় কাঁপানো শীতের মধ্যে জোড়া বিয়ে দেখার জন্য এত ভিড়।

 

গত ২ ফেব্রুয়ারি সোমবারে এই বিয়ে অনুষ্ঠিত হয়। জমজ দুই বোনের বাড়ি বরিশাল নগরীর নাজির মহল্লা এলাকায় এবং জমজ দুই বোনের বাড়ি পিরোজপুরে।

 

বিয়ের আনুষ্ঠানিকতা রাত ৯ টায় শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয় রাত এগারোটা থেকে। মূলত বিয়ের লগ্ন মেলাতে গিয়ে সময়ের একটু হেরফের হয়ে যায়।

 

এদিকে জানা যায় বরিশাল নগরীর নাজির মহল্লা এলাকার স্বপন কর্মকারের জমজ দুই মেয়ে, সোনালী কর্মকার ও রূপালী কর্মকার এরা দুজনেই বরিশাল মহিলা কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী। আর যমজ দুই বর হলেন পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার ইন্দেরহাট এলাকার মৃত নিখিল লাল কর্মকারের যমজ ছেলে সজল কর্মকার ও কাজল কর্মকার।

 

আরো জানা যায় পারিবারিকভাবেই তাদের বিয়ের আনুষ্ঠানিক আয়োজন করা হয়। এবং কোন এদের মধ্যে বড় হচ্ছেন সোনালী কর্মকার এবং বড় দুই ভাই এদের মধ্যে বড় হচ্ছেন সজল কর্মকার।

 

কনে এবং বরপক্ষ উভয়েই, এভাবে বিয়ে দিতে পেরে দারুণভাবে খুশি। এই বিয়ের ব্যাপারে কনে এবং বরপক্ষ তারা বলছেন অনেকদিন আগে থেকেই এদের বিয়ের কথাবার্তা চলছিলো প্রথমে ছোট দুজনের পড়ে পড়ে দুজনের বিয়ের কথাবার্তা পাকা করা হয়। এরপর এলাকার মানুষজন এত সুন্দরভাবে বিয়েটা মেনে নেবে আর আশীর্বাদ করবে দুই পক্ষের কেউই ধারণা করতে পারছিলেন না।

যুগান্তর
জমজ ২ বোনের সাথে, যমজ ২ ভাইয়ের বিয়ে
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *