November 30, 2020

রাজশাহীর পুঠিয়ায় পেয়ারা ও মালাটা বাগান শত্রুতা করে কেটে দিলো দুর্বৃত্তরা!

স্টাফ রির্পোটার, পুঠিয়াঃ (বিডি নিউজ২৩:) পুঠিয়ায় শিবপুর হাটে এক বাগান মালিকের দেড় বিঘা মাল্টা ও পেয়ার গাছ শত্রুতা করে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাত্রিতে উপজেলার বানেশ্বর ইউনিয়নের শিবপুর হাট নামক স্থানে গাছের সাথে এ শত্রুতার ঘটনা ঘটে।

 

বুধবার সকালে জমিতে গিয়ে ভুক্তভোগী বাগান মালিক বানেশ্বর ইউনিয়নের মেম্বার আব্দুল মালেক দেখতে পান। বাগান মালিক মেম্বার আব্দুল মালেক জানান, আমি ৭ থেকে ৮ মাস আগে নিজের দেড় বিঘা জমিতে ২’শ ৫০টি মাল্টার চারা এবং ২’শ ৫০টি পেয়ার চারা লাগিয়েছিলাম।

 

পেয়ারা গাছ গুলোর ফল বড় হওয়ায় এতে পলিথিন বান্দা ছিলো এবং কিছু ছোট চারায় গুটি রয়েছে। এছাড়াও মাল্টার চারা গুলোতে গুটি ও ফুল রয়েছে।

 

আশা ছিলো কিছু দিনের মধ্যে পেয়ারা গুলো বাজার জাত করবো। তিনি বলেন, জমিতে শ্রমিক নিয়ে কাজ করতে গিয়ে দেখি বাগানের ছোট চারা গাছ ছাড়া প্রায় সবগুলো গাছ শত্রুতা করে কেটে ফেলা হয়েছে। এতে আমার প্রায় ৫ থেকে ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

তিনি আরো জানান, ফল চাষ লাভজনক হওয়ায় আমি বাগান করার পরিকল্পনা করি। এছড়াও আমার আরো বাগান রয়েছে। ফলের বাগান করে লাভবান হওয়ায় আমার সাথে কেউ শত্রæতা করে এমন ক্ষতি করেছে।

 

পরে ভুক্তভোগি বাগান মালিক আব্দুল মালেক পুঠিয়া থানা অজ্ঞাত নামা আসামি করে অভিযোগ দায়ের করেন। এব্যাপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *