৫০ জিবি ইন্টারনেট মেয়াদ আনলিমিটেড। পাশাপাশি প্রত্যেকটা ওয়ার্কার ডরমিটরি ওয়ার্কার হাউসে আনলিমিটেড ওয়াইফাই লাইন দিয়েছে সরকার। সরকারের ভাবনা চিন্তা যেন কোন প্রাণীর কোনরকম সমস্যা না হয় প্রত্যেকের অধিকার সমান। প্রত্যেকের জন্য চিকিৎসা খাদ্য বাসস্থান বস্ত্র সবকিছু যেন সমান অধিকার।

ভাবছেন এমন দেশ হয় নাকি? হ্যা হয় এমন দেশ পৃথিবীতে অনেক রয়েছে। তার মধ্যে শান্তিপূর্ণ দেশ টির নাম হচ্ছে সিঙ্গাপুর। বলছি সিঙ্গাপুরের কথা। সবার অধিকার সমান ভাবে নিশ্চিত করছেন সিঙ্গাপুর সরকার। এ দেশ যেন এক রূপকথার গল্পের মতো। যারা সে যেখানে না যাওয়া পর্যন্ত তারা বুঝতে পারবেন না সে দেশের কার্যকলাপ।

সিঙ্গাপুরে হিন্দু মুসলিম খ্রিস্টান বৌদ্ধ যতগুলো ধর্ম আছে সবার অধিকার ১০০% পার্সেন্ট নিশ্চিত করছেন সিঙ্গাপুর সরকার। সিঙ্গাপুরে এখন পর্যন্ত কোন ব্যক্তি অভিযোগ করতে পারেনি তাদের কোন জিনিসের অভাব রয়েছে।

ঘরে বসে পাচ্ছেন ফ্রি ইন্টারনেট ফ্রি মোবাইল টপ-আপ ফ্লেক্সিলোড। ঘরে বসেই পাচ্ছেন সিগারেট এলকোহল মদ সবকিছু এক কথায় যার যা দরকার সব কিছুই ফ্রিতে পৌঁছে দিচ্ছেন সিঙ্গাপুর সরকার। আর এই মোবাইল ফ্লেক্সিলোড ইন্টারনেট সংক্রান্ত সকল কিছু সহায়তা করছে সিঙ্গাপুরের একটি মোবাইল অপারেটর কোম্পানি “সিংটেল”।

ফ্রি ইন্টারনেট গুলো ব্রাউজ করা যাবে ইউটিউব ফেসবুক উইচ্যাট লাইন হোয়াটসঅ্যাপ ইমো সহ অনেক ধরনের অ্যাপস। ওয়াইফাই দিয়ে ব্রাউজ করতে পারবেন সব ধরনের ইন্টারনেট।

এবং শুধুমাত্র বিদেশি ওয়ার্কার অর্থাৎ সিঙ্গাপুরে যারা কাজ করতে গিয়েছেন তাদের জন্য মোবাইলের ফ্লেক্সিলোড ফ্রিতে দিয়ে দিচ্ছেন যেন তারা ঘরে বসে পুরো পৃথিবীর সবার সাথে যোগাযোগ করতে পারেন স্পেশালি পরিবারের সাথে যেন সবসময় যোগাযোগ রক্ষা করতে পারে।

ইতিমধ্যেই সিঙ্গাপুর সরকার ঘোষণা করেছেন ৭৫০ ডলার করে প্রত্যেকটা বিদেশি ওয়ার্কারদের কে বেতন হিসেবে দেয়া হবে। বিদেশি ওয়ার্কাররা কাজ না করেও এই টাকা পাবেন। ৭৫০ ডলার সমান সমান বাংলাদেশের টাকা হিসেবে দাঁড়ায় প্রায় ৫০ হাজারের কাছাকাছি।

সিঙ্গাপুর সরকার এসব সুযোগ- সুবিধা দেওয়ার একটাই অর্থ যেন একটি প্রানেরও ক্ষয়ক্ষতির না হয়। যেন সবাই বেঁচে থাকে। করোনা মোকাবেলায় সিঙ্গাপুর সরকারের নেয়া উদ্যোগগুলো প্রশংসা পাওয়ার যোগ্য।

সিঙ্গাপুর সরকার মনে করে লকডাউন করে রেখে মানুষের কাছে মানুষের চাহিদাগুলো পূরণ না করতে পারলে সে লকডাউন করে শুধু দেশের জনগণের উপর অত্যাচার করা এমনটাই তারা ভাবেন সে কারণে লোকজন করে ঘরে সবাইকে বন্দি রেখে তাদের প্রয়োজনীয় সবকিছু বহন করছে সিঙ্গাপুর সরকার দেখছেন না কে গরিব কে ধনী সবার কাছে পৌঁছে দিচ্ছেন প্রয়োজনীয় সামগ্রী।

শেয়ার করুন
One thought on “৫০ জিবি, ফোনে টাকা, ওয়াইফাই ফ্রি দিচ্ছে সরকার! তবু ঘরে থাকুন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *